আজ ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই মে, ২০২৪ ইং

ইউপি নির্বাচন-আবারো ধামরাইয়ে সহিংসতা

নিজস্ব প্রতিবেদক :

আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে ঢাকার ধামরাই উপজেলায় সহিংসতা যেন থামছেই না। প্রতীক বরাদ্দের দিন থেকেই প্রায় প্রতিটি ইউনিয়নে ঘটেছে সহিংস ঘটনা।

সর্বশেষ গতকাল সোমবার (৮ নভেম্বর) রাতে বাইশাকান্দা ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান বিএম মাসুদ রানার ও তার গাড়ি বহরে হামলা এবং ভাংচুরের অভিযোগ উঠেছে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমান মিজান ও তার লোকজনের বিরুদ্ধে।

এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থী বিএম মাসুদ রানা ঢাকা টাইমসকে জানান, সোমবার দিনগত রাতে নির্বাচনী প্রচারণা শেষ করে আমার কর্মীদের নিয়ে বাড়ি ফিরছিলাম। এসময় ইউনিয়নের খাগাইল এলাকায় পৌঁছালে ১৫/২০টি মোটরসাইকেল বিপরীত দিক থেকে এসে গাড়ির সামনে ব্যারিকেড দিয়ে গাড়ির গতিরোধ করে। পরে তিনদিক থেকে লাঠিসোটা নিয়ে আমাকে বহনকারী গাড়িতে হামলা চালায় নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী অধ্যাপক মিজানুর রহমান মিজান ও তার লোকজন। এসময় গাড়ির গ্লাস ভেঙে গাড়ি চালককে বেদম মারপিট করে চেয়ারম্যান প্রার্থী মিজান। আর আমি আত্মরক্ষায় দৌঁড়ে নিজেকে আড়াল করি। পরে এলাকাবাসী এসে আমাকেসহ আহত ব্যক্তিদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। আমি থানায় যাচ্ছি মামলা করতে এবং নির্বাচন কমিশন এবং পুলিশ প্রশাসনের কাছে এ হামলার সঠিক বিচার চাই।

তবে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমান মিজানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি হামলার বিষয়টি অস্বীকার করে বলেন, মাসুদ আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী সে নির্বাচনী আচরণবীধি লঙ্ঘন করে রাত একটার দিকে ৪/৫টি মাইক্রোবাস নিয়ে এলাকায় মহরা দিচ্ছিলো। সেসময় স্থানীয় এক মেম্বারপ্রার্থী মনে করেছে তার প্রতিপক্ষের কোন ক্যান্ডিডেট টাকা দিয়ে ভোট কেনার জন্যে এলাকায় ঢুকেছে। তাই সেই প্রার্থী তার লোকজন নিয়ে তাদের বাধা প্রদান করে। এসময় খবর পেয়ে আমি ঘটনাস্থলে গেলে পরিস্থিতি ঠান্ডা হয় এবং মাসুদ এলাকা ত্যাগ করে তবে সেখানে গাড়ি ভাংচুরের কোন ঘটনাই ঘটেনি। পরবর্তীতে মাসুদ রানা তার বাড়ির কাছাকাছি একটি স্থানে গিয়ে ভাড়া করা একটি গাড়িতে নিজেরাই ভাংচুর চালায় যাতে আমাদের বিরুদ্ধে মামলা সাজাতে পারে।

এ ব্যাপারে ধামরাই থানার ওসি আতিকুর রহমান বলেন, রাতে হামলার বিষয়টি শোনার পরই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এবিষয়ে লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ